ফ্রীল্যান্সিং আউটসোর্সিং ট্রেনিং


বর্তমানে ফ্রিল্যান্সিং পেশা ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। আমরা যখন মনস্থির করে ফেলি যে, আমরা ফ্রিল্যান্সিং কেই পেশা হিসেবে নিতে চাই তখন আমাদের অবশ্যই এটাও চিন্তা করতে হবে যে, আমি কোন সেক্টরে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই।
আমরা অনেকেই সবচেয়ে বড় ভুলটা করে থাকি। সেটা হল, “আমরা একজন যেটা করছে আমিও সেটা করব” এই ধরনের একটা ভাবনা কাজ করে। আর এই ধারনাটাই হল সেক্টর নির্বাচন এর ক্ষেত্রে সবচেয়ে বড় ভুল।
আমরা বর্তমানে যেসব সেক্টর এর সাথে অধিক পরিচিত সেগুলো হল ওয়েব ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, এসইও, এ্যাফিলিয়েট মার্কেটিং, গুগল এডসেন্স কেই চিনি অথবা এগুলকেই প্রাধান্য দেই। যেহেতু আমরা সবাই এসব সেক্টর কে বেশি চিনি অথবা বেশি শুনে থাকি, সেহেতু আমরা সবাই এসব সেক্টর এই ঝাঁপিয়ে পড়ি। এতে করে যেটা হয় তা হল, একই সেক্টরে কম্পেটিশন অনেক বেড়ে যায়। এক্ষেত্রে, মার্কেটপ্লেস গুলোতে কাজ পাওয়ার সম্ভাবনা অনেক কমে যায়। কারণ, একটা কাজ এর জন্য আপনাকে অনেক কম্পেটিটর কে হারিয়ে আপনি কাজটা পেতে পারেন। এক্ষেত্রে আমাদের করনীয় কি?
সর্বপ্রথম আপনাকে যেটা ভাবতে হবে সেটা হল আপনি কোন ধরনের কাজ করে স্বাচ্ছন্দ্য বোধ করেন। কারন এতে সাফল্যের সম্ভাবনা অনেক বেড়ে যায়। তাছাড়া, আর একটা দিকে বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নিতে পারি যে, কোন সেক্টরে গেলে আমি ভাল করতে পারবো অথবা আমার কাজ পাওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকবে। আর, এই চিন্তাটা অনেক পজিটিভ। 
আমাদের অফিসের ঠিকানা:
৮৭, বিএনএস সেন্টার, ৬ষ্ঠ তলা (রুম নং# ৬১০/এ, এবং ৬১৪),
সেক্টর # ০৭, উত্তরা, ঢাকা-১২৩০।
হ্যালো : ০১৯৩৫ ৯০০ ৯৩৩, ০১৬১১ ৯০০ ৯৩৩
বিস্তারিত জানতে ভিজিট করুন: www.uttarainfotech.com
অথবা
নন্দী ভবন - (৩য় তলা),
(ইসলামী ব্যাংক সংলগ্ন, গাজীপুর ইঞ্জিনিয়ারিং ইনষ্টিটিউট পাশের বিল্ডিং),
চন্দনা চৌরাস্তা, জয়দেবপুর, গাজীপুর।
হ্যালো : ০১৯৭৩ ৯০০ ৯৩৩
বিস্তারিত জানতে ভিজিট করুন: www.uit.com.bd

1 টি মন্তব্য:

  1. গাজিপুর এর কোন জায়গাতে ফ্রীল্যান্সিং আউটসোর্সিং কোথাই সেন্টার আছে প্লিজ একটু জানান আমাকে

    উত্তরমুছুন